ফেসবুকে অতিরিক্ত ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠানোর জন্য ব্লক হলে যা করবেন।

ফেসবুকে আমরা প্রায়ই বিভিন্ন আইডিতে ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠাই। তবে ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠানোর জন্য কিছু নিয়ম মেনে চলতে হয়। এসব নিয়ম না মানলে ফেসবুক আপনার আইডিকে ১ পস্তাহ বা ১ মাসের জন্য ব্লক করে দিতে পারে ফলে আপনার আইডি থেকে ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠাতে পারবেন না। এসব সমস্যা থেকে মুক্তি পেতে আপনাকে

hasan21bd.blogspot.com

প্রথমেই জানতে হবে যেসব কারণে ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠানো ব্লক করে।

১ = একদিনে অতিরিক্ত ফ্রেন্ডরিকোয়েস্ট পাঠালে।
২ = অপরিচিত কোন ব্যক্তিকে ফ্রেন্ডরিকোয়েস্ট  পাঠালে।
৩ = পেনডিং ফ্রেন্ড রিকোয়েস্ট এর পরিমান অতিরিক্ত হলে। 
৪ = আপনার পাঠানো ফ্রেন্ড রিকোয়েস্ট গ্রহন না করে সেই ব্যাক্তি আপনাকে ব্লক করলে।

আপনার ফ্রেন্ড রিকোয়েস্ট কোন ব্যক্তি গ্রহন না করলে সেগুলো বছরের পর বছর অন্যের আইডিতে ঝুলে থাকে। এভাবে পেনডিং রিকোয়েস্ট এর সংখ্যা ৪০০ এর উপরে হলে নতুন করে ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠানো যায় না।আশাকরি ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠনোর সময় উপরের নিয়ম গুলো মেনে চলবেন। এবং প্রতিদিন ১০-১৫ টির বেশি ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠাবেন না। তাহলে  ফ্রেন্ডরিকোয়েস্ট পাঠানোর উপায় কি...?

আপনার পাঠানো ফ্রেন্ড রিকোয়েস্ট লিস্ট বের করে পেনডিং বা যুলন্ত ফ্রেন্ড রিকোয়েস্ট গুলো আনফ্রেন্ড করতে হবে। এভাবে পেনডিং রিকোয়েস্ট এর সংখ্যা কমানো হলে ফেসবুক বার বার আপনাকে ব্লক করবে না।
hasan21bd.blogspot.com


উপরের দেওয়া লিংকে গিয়ে আপনার আইডির সকল পেনডিং রিকোয়েস্ট গুলো দেখতে পারবেন। এবং বাছাই করে এই লিস্টের সংখ্যাটা কমাতে পারবেন। তাই প্রতি মাসে বা ৩ মাস পর পর অতিরিক্ত পেন্ডিং ফ্রেন্ড রিকোয়েস্ট গুলো ক্যান্সেল করে নিন।

hasan21bd.blogspot.com

আপনার ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠানো ব্লক হলে ফেসবুকের অনান্য সকল কার্যক্রম স্বাবাবিক ভাবে চালাতে পারবেন। এবং ব্লক করার সময় শেষ হলে পুনরায় ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠাতে পারবেন। তাই এই বিষয়টি নিয়ে ঘাবড়ানোর কোন কারণ নেই।

1 comment:

  1. খুব সুন্দর একটা গল্প যা আমাকে মগ্ধ করলেন আমাকে ধন্যবাদ ভাই। আমি সেই রাব্বি হোসেন। ফেচবুকে ঝুলিয়ে আছি আমার ফেচবুক লিংক facebook.com/mdrabbih2

    ReplyDelete